মাধ্যমিক শিক্ষার্থীদের নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ

ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের নবম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

রোববার (২৭ জুন) অধিদপ্তরের ওয়েবসাইটে এ অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়। যদিও লকডাউন এলাকার শিক্ষার্থীদের সুবিধাজনক সময়ে অ্যাসাইনমেন্ট গ্রহণ ও জমা দেয়ার সুযোগ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

গত ২৩ জুন জারি করা এক আদেশে অধিদপ্তর বলেছে, করোনা অতিমারির কারণে যেসব এলাকায় লকডাউন চলছে ঐসব এলাকার আঞ্চলিক পরিচালক, উপপরিচালক, জেলা-উপজেলা শিক্ষা কর্মকর্তা, স্থানীয় প্রশাসন ও প্রতিষ্ঠান প্রধানদের সাথে আলোচনা করে শিক্ষার্থীদের কাছ থেকে ক্ষেত্র বিশেষে বিতরণকৃত অ্যাসাইনমেন্ট জমার তারিখ পুনঃনির্ধারণ করতে পারবেন।

যেসব শিক্ষার্থী লকডাউনের কারণে যথাসময়ে অ্যাসাইনমেন্ট গ্রহণ করতে পারবেনা তাদের পরবর্তী সুবিধাজনম সময়ে প্রতিষ্ঠান প্রধানরা অ্যাসাইনমেন্ট গ্রহণ ও জমার সুযোগ দেবেন। স্বাস্থ্যবিধি কোনভাবেই উপেক্ষা করা যাবে না। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মাঠপর্যায়ের কর্মকর্তা ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে বলেছে শিক্ষা অধিদপ্তর।

অ্যাসাইনমেন্ট দেখতে ক্লিক করুন :

জানা গেছে, অনলাইনে বা সামাজিক দূরত্ব মেনে শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট দেয়া এবং গ্রহণ করতে বলা হয়েছে স্কুলগুলোকে। কোন শিক্ষার্থী যেন অর্থনৈতিক চাপের মুখে না পড়ে সে বিষয়টি নিশ্চিত করতে বলা হয়েছে। অ্যাসাইনমেন্ট ও নির্ধারিত কাজ ছাড়া কোন ধরণের পরীক্ষা বা বাড়ীর কাজ শিক্ষার্থীদের দেয়া যাবে না।

শিক্ষার্থীদের অতি উত্তম, উত্তম, ভালো ও অগ্রগতি প্রয়োজন ইত্যাদির মাধ্যমে অ্যাসাইনমেন্টগুলোর শাব্দিক মূল্যায়ন করতে বলা হয়েছে শিক্ষকদের। এছাড়া শিক্ষার্থীদের সবল ও দুর্বল দিকগুলো খাতায় চিহ্নিত করে তা লিপিবিদ্ধ করতে বলা হয়েছে।

Comments are closed.